,



পূঁজায় প্রকাশ পেতে যাচ্ছে জয়িতার ‘বলতে চায় মন’

পূঁজা রানী সরকারঃ  লন্ডন প্রবাসী বাংলাদেশের সঙ্গীতশিল্পী জয়িতা চৌধুরী। তার প্রথম গান এবং মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছিল গত বছরের ১৮ সেপ্টেম্বর। জি সিরিজ থেকে প্রকাশিত সেই গানটির নাম ‘শুধু তোমারই কাছে’। গানের কথা, সুর শিল্পীর নিজেরই। এবার আসছে পূজায় প্রকাশ পেতে যাচ্ছে জয়িতার দ্বিতীয় গান, সঙ্গে থাকছে মিউজিক ভিডিও।

লন্ডন থেকে এই শিল্পী টাইমস ট্রিবিউনকে জানালেন- ‘গানটির নাম ‘বলতে চায় মন’। এই গানটির কথা এবং সুর আমার। মিউজিক অ্যারেঞ্জমেন্ট করেছেন কাজাখাস্তানের জনপ্রিয় মিউজিশিয়ান আস্খাত উবায়েদুল্লায়েভ। আর মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন কাজাখেরই বাকিত। আমরা কাজাখাস্তানের আক্তাউ-এর মনোরম লোকেশনে ভিডিওটির শুটিং করেছি। স্যাড রোমান্টিক ধাঁচের গানটির সঙ্গে মিলিয়ে আমরা সুন্দর কিছু লোকেশনে শুটিং করেছি, আশা করছি শ্রোতাদের গানটি ভালো লাগবে। পাশাপাশি লোকেশনের জন্য ভিডিওটি দেখতে ভালো লাগবে সবার। আমরা আক্তাউ-এর কাস্পিয়ান সী, হোয়াইট মাউন্টেইন এবং মরুভূমিতে শুটিং করেছি। সেই জায়গাগুলো দর্শকদের মুগ্ধ করবে। জি সিরিজ থেকে এই দূর্গা পূজায় সবার কাছে পৌঁছে যাবে গানটি।

ঢাকায় বেড়ে ওঠা জয়িতা চৌধুরী গান করেন ছোটবেলা থেকেই। সাড়ে ৫ বছর বয়স থেকে গান শেখা শুরু করেছেন। মায়ের কাছেই হাতে খড়ি। জয়িতা বললেন- ‘আমাদের ফ্যামিলিতে গানের একটা পরিবেশ তখন থেকেই ছিল। মা গান করতেন। সকালে ঘুম ভেঙ্গেই দেখতাম মা গুনগুন করছেন। ৭ বছর বয়সে ছায়ানটে ভর্তি করে দেয়া হয় আমাকে।’ ছায়ানট থেকে রবীন্দ্র সঙ্গীতের ওপর স্নাতকোত্তর ডিগ্রী নিয়েছেন ১২ বছর হয়ে গেল। গ্রাজুয়েশনের পরে আরো ৩ বছর ছায়ানটে নজরুল সঙ্গীত, লোকসঙ্গীতসহ অনেক ধরনের গান শিখেছেন তিনি। পাশাপাশি রাগ সঙ্গীতে তালিম নিয়েছেন ওস্তাদ ড. রেজওয়ান রশিদ লাভলুর কাছে। গানের পাশাপাশি ইঞ্জিনিয়ারিং পাশ করে তিনি একসময় চলে যান লন্ডনে। সেখানেও গান থেমে থাকেনি। সেখানকার বাঙালি কমিউনিটিসহ বিভিন্ন জায়গায় গান করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ