,



লাল সবুজের জয় নিয়ে ঘরে ফিরেছে হাফিজ হোসাইন

সোহেল আহমদ, গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি ১২০ টি দেশকে নিয়ে অনুষ্টিতব্য সৌদি আরবের মসজিদে নববিতে প্রথমবারের মতো নবী করীম (সা:) এর  রওজার পাশেই এ বিশ্ব কুরআন প্রতিযোগিতা ২০১৮ চলছে ১২০ টি দেশে এই প্রতিযোগিতায় অংশ নিতে হাফেজ হোসাইন আহমাদ ও তার উস্তাদ শায়েখ নেছার আহমাদ আন নাছিরী! বাংলাদেশ থেকে সৌদি আরবে মদিনাতে যান গত ৩ অক্টোবর।  গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রনালয়ের মাধ্যমে হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত দনিয়া/সাইনবোর্ড যাত্রাবাড়ীস্থ ঢাকার একাধিকবার বিশ্বসেরা পুরস্কারপ্রাপ্ত হিফজ মাদরাসা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র ,হাফেজ হোসাইন আহমাদ।

সিলেট গোয়াইনঘাট উপজেলা২ নং পশ্চিম জাফলং ইউ,পি,ফেনাইকোনা গ্রামের কৃতি সন্তান ক্বারী মুখলিসুর রহমানে ছেলে হাফজ হোসাই আহমদ। ফলাফলে বাংলাদেশকে চার নাম্বার স্থানে রাখা হয়েছে। আলহামদুলিল্লাহ্‌ তবুও লাল সবুজের জয় নিয়ে ঘরে ফিরেছে হাফিজ হোসাইন। এই জয় হোসাইনের একার নয়”এই জয় সিলেটের ও নয়! এই জয় লাল সবুজের পতাকার। হাফেজ হোসাইন আহমদ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজ ও ক্বারি তৈরির কারিগর হাফেজ নেছার আহমদ আন-নাছিরি কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত রাজধানীর যাত্রাবাড়িস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

উল্লেখ্য যে, হাফেজ ক্বারি নেছার আহমাদ আননাছিরি পরিচালিত এ মাদরাসার ছাত্ররা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অনেক পুরস্কার লাভ করেছেন। এরমধ্যে সৌদিআরবে ৭বার , মিশরে ৩বার, আলজেরিয়া ২বার, লিবিয়া ১বার, ইরান ৫বার, কুয়েত ২বার, কাতার ১বার, গাম্বিয়া ১বার, বাহরাইন ২বার, দুবাই ৩বার ও জর্দানে ৬বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ