,



বেকারত্বের কারনেই অপরাধ দিন দিন বাড়ছে : খায়রুল আলম সুমন

স্টাফ রিপোর্টার : জাতীয় দৈনিক গণমুক্তি ও দ্যা মুসলিম টাইমস্ এর ব্যুরো চীফ এবং সিলেট বিভাগীয় প্রেসক্লাব’র সভাপতি খায়রুল আলম সুমন বলেছেন, বর্তমানে সারাদেশে বেকারত্ব বাড়ছে। আর এই বেকারত্ব থাকার কারনে অপরাধও দিন দিন বাড়ছে। আমি মনে করি সমাজে বেকারত্ব একটি অভিশাপ। মানুষ নিজে থেকে বেকার হয়, কেউ কাউকে বেকার করেনা। নিজের কর্ম নিজেই খুজে নিতে হয়। সরকার যুবকদের জন্য ভিবিন্ন ধরনের যুব প্রশিক্ষন ও কর্ম-সংন্থানের ব্যাবস্থা করে দিয়েছে কিন্তু যুবকরা এই কর্ম সংস্থানকে কাজে লাগাতে হবে। আপনাকে ঘরে এনে কেউ কাজ দেবে না আপনার কাজ আপনাকেই খুজে বের করতে হবে।

তিনি আরও বলেন যারা বেকার তারাই দিন দিন অপরাধের সাথে জড়িত হচ্ছে। নেশা থেকে শুরু করে সব ধরনের সন্ত্রসী কর্মকান্ডে তারাই জড়িত হয় যারা বেকার থাকে। একমাত্র বেকারতের কারনেই সন্ত্রাস-অপরাধ দিন দিন বাড়ছে। অতএব বর্তমান ডিজিটাল যুগে আপনি চাকরী পেতে তেমন কষ্ট হচ্ছেনা, আপনি চাকরীর খুজ নিতে সিলেটের চাকরীর খবর পোর্টালটি ভিজিট করুন আপনার যোগ্যতা অনুযায়ী আপনার চাকরীর সন্ধ্যান পাবেন। অনলাইন ও পত্রিকায় বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে সহজ করে দিয়েছে চাকরি প্রার্থীদের জন্য। চাকরি প্রত্যাশীরা আর বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটাছুটি করতে হবে না। ঘরে বসেই পেয়ে যাবে চাকরির খোঁজ। এমন একটি মহৎ উদ্যোগ নেওয়ায় পত্রিকার সংশ্লিষ্ট সবাইকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

গত শনিবার শাহপরাণ এলাকার একটি অভিজাত হোটেলের হলরুমে সিলেটের প্রথম অনলাইন নিউজ সিলেটের চাকরির খবরের ১ম বর্ষপূর্তি উদযাপন ও ২য় বর্ষে পদার্পন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ। স্বাধীন বাংলা পত্রিকার সিলেটের প্রতিনিধি মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে ও শেখ মঈনুদ্দিন আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, দৈনিক সিলেটের দিনকালের প্রধান সম্পাদক আব্দুল লতিফ নুতন, দৈনিক শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, শাহজালাল ইসলামী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম রব্বানী, সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমিতির সভাপতি আব্দুল সালাম।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন- সিলেটের চাকরির খবরের সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম নাহেদ, নির্বাহী সম্পাদক আব্দুর রহমান হিরা, বার্তা সম্পাদক রেজওয়ান আহমদ। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন- কবি অজিত রায় ভজন, দৈনিক সিলেটের ডাক পত্রিকার ফটো সাংবাদিক জাবেদ আহমদ, কেটিভির সিলেট প্রতিনিধি মো. সবুজ মিয়া, পাবলিক কারিগরি বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক এসএম শিহাব, চাকরির খবরের বিজ্ঞাপন ম্যানেজার মো. আরিফ আহমদ, সার্কুলেশন ম্যানেজার সায়মন মিয়া প্রমুখ। বক্তব্য শেষে বিভিন্ন পত্রিকার সম্পাদক, বার্তা সম্পাদক, শিক্ষার্থী ও ম্যাগাজিনে কবিতা লেখায় ছোট্ট শিশুদের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়। অনুষ্ঠানের শুরুতে এম. ইসমাইল পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন।

TT/R

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ