,



২২দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ, অমান্য হলে জরুরি ব্যবস্হা : শিক্ষামন্ত্রী | Times Tribune

টাইমস ট্রিবিউন ডেস্ক :: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা উপলক্ষে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

গত রবিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জেএসসি-জেডিসি পরীক্ষার সুষ্ঠুভাবে আয়োজনে জাতীয় নিরাপত্তা-সংক্রান্ত কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, কোচিংয়ের বিষয়ে আমাদের কঠোর হতে হবে। পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হলেও অনেকে বাইরে তালা লাগিয়ে ভেতরে কোচিং করান। এসময় তিনি আইন-শৃঙ্খলা বাহিনীকে মনিটরিং বাড়ানোরও আহ্বান জানান। অমান্য হলে জরুরি ব্যবস্হা নেওয়ার ও নির্দেশ দেওয়া।

সভায় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশি সাহাবউদ্দিন, শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক, আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

প্রসঙ্গত প্রশ্নফাঁস রোধে বিগত বছরগুলোতে কোচিং বন্ধ রাখার উদ্যোগ সফল হয়েছে। কোচিং সেন্টার বন্ধেরে পর প্রশ্নফাঁসের কোনপ্রকার গুজব রটেনি। সরকারের এই উদ্যোগকে সকল মেধাবী শিক্ষার্থীরা শুভেচ্ছা জানিয়েছেন।

TT/F

Comments are closed.

আরো সংবাদ