,



আজ গিটার জাদুকরের ১ম মৃত্যুবার্ষিকী

বিনোদন ডেক্সঃ
রুপালি গিটারের জাদুকর চট্টলার কিংবদন্তী আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ।
আজ থেকে এক বছর আগে ৫৬ বছর বয়সে এই রুপালি গিটার ছেড়ে না ফেরার দেশে চলে যান তিনি। দেখতে দেখতে এক বছর চলে গেল। সঙ্গীত প্রেমীদের মনে করিয়ে দিল আজ সেই দিন যেদিন গিটারের জাদুকর সব মায়া ছেড়ে চলে যাই।
১৯৬২ সালে ১৬ আগষ্ট চট্টগ্রামে জন্ম গ্রহণ করেন গিটারের এই জাদুকর। মৃত্যুর পর চিরনিদ্রায় শায়িত হয় আবার তার প্রিয় চট্টলাতে।
ছোট বেলা থেকে গিটার প্রেমী বাচ্চু স্কুল জীবনে তার বন্ধুদের নিয়ে গড়ে তুলে “গোল্ডেন বয়েজ” নামের ব্যান্ড দল যা পরে “আগলি বয়েজ” হিসাবে পরিচিত হয়।
পরে আইয়ুব বাচ্চু ব্যান্ড দল ফিলিংস এর সাথে যোগ দেই। পরে আবার যোগ দেই সোলস ব্যান্ডে। তাদের সাথে পথচলা হয় ১০ বছর লিড গিটারিস্ট হিসাবে।
১৯৯১ সালের ৫ এপ্রিল বাচ্চু গড়ে তুলেন এলআরবি ব্যান্ড।
সঙ্গীতের এই জনপ্রিয় লিজেন্ড কে তার প্রথম মৃত্যুবার্ষিকীতে পরিবার স্বরন করছে নানা আয়োজনে।
আজ শুক্রবার বাদ আসর ঢাকা মগবাজার মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করছে তার পরিবার। এছাড়া চট্টগ্রাম নগরীর আইয়ুব বাচ্চুর কবর জিয়ারত করবেন তার প্রিয়জনেরা। সাথে দোয়ার মাহফিলের আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন আইয়ুব বাচ্চুর স্ত্রী চন্দনা। পরিবারের আয়োজন ছাড়াও তার ভক্তরা ও বিভিন্ন জায়গায় আয়োজন করছে দোয়া মাহফিলের।
রক ঘরানা কন্ঠের এই জনপ্রিয় শিল্পির কন্ঠ দেয়াপ্রথম গান “হারানো বিকালের গল্প”
তার প্রকাশিত প্রথম এ্যালবাম রক্তগোলাপ।
আইয়ুব বাচ্চুর গাওয়া জনপ্রিয় কিছু গান সেই তুমি কেন অচেনা হলে, রুপালি গিটার, রাত জাগা পাখি হয়ে, কষ্ট পেতে ভালোবাসি, মাধবী, ফেরারি মন, এখন অনেক রাত, ঘুমন্ত শহরে, বার মাস, হাসতে দেখ, এক আকাশের তারা, উড়াল দেব আকাশে।
চট্টলার জনপ্রিয় এই সঙ্গীতের সস্রট আইয়ুব বাচ্চুর জানাজায় তার স্মৃতি রক্ষার্থে চট্টলার মেয়র আ.জ.ম নাছির কথা দিয়ে ছিলেন নগরীর প্রবত্তক মোড়ে “রুপালি গিটার” স্থাপন। কিছুদিন আগে তিনি সেটা উদ্বোধন করে আইয়ুব বাচ্চুর ভক্তদের দেওয়া কথা রেখেছেন।

SN/JS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ