,



গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে আশাবাদী অজিউর রহমান ছানা

মোঃ রুবেল আহমদ : গোলাপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ছত্রিশ গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেয়া অজিউর রহমান ছানা শৈশব থেকেই ছিলেন প্রতিবাদী। পিতা মুনিম আহমদ’র ব্যাক্তিত্ব, দেশপ্রেম, মানবপ্রেম আর বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্বা দেখেই মুলত মানব সেবার ব্রত নিয়ে জনকল্যাণমুখী রাজনীতির প্রতি নিজেকে নিয়োজিত করার সিদ্বান্ত নেন।

অজিউর রহমান ছানা ১৯৭৯’র নির্বাচনে এডভোকেট আব্দুর রহিম এর নৌকা প্রতীকের পক্ষে প্রচারণার মধ্যে দিয়ে আওয়ামীলীগের হাতে খড়ি। ১৯৮২ সালে মদন মোহন কলেজ ছাত্র লীগের হয়ে ছাত্র লীগের যাত্রা শুরু করেন অজিউর রহমান ছানা। তিনি ১৯৮২সাল থেকে ১৯৯১সাল পর্যন্ত সিলেট জেলা ছাত্র লীগের বিভিন্ন পদ-পদবীতে থেকে ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে অংশ গ্রহন করেন। ১৯৯০ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনি সিলেট জেলা যুবলীগের সদস্য ও গোলাপগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৭ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত সফলতার সহিত কুয়েত আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

ইতিমধ্যে তিনি আওয়ামী লীগ নেতা ও সমাজ সেবক হিসেবে দলের সাংগঠনিক কাঠামো আরও সুদৃঢ় করণে ও এলাকার উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করে দলীয় নেতাকর্মীসহ এলাকাবাসীর মনের মধ্যে স্থান করে নিতে সক্ষম হয়েছেন। আসন্ন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে কর্মীবান্ধব অজিউর রহমান ছানা কে ঘিরে তার কর্মী সমর্থক ও শুভানুধ্যায়ীদের মধ্যে সৃষ্টি হয়েছে নতুন প্রত্যাশা।

স্বচ্ছ ও পরিচ্ছন্ন রাজনীতির ধারক অজিউর রহমান ছানা গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসাবে মতামত জানতে চাইলে তিনি বলেন, আমি আশাবাদী মানুষ। গণতন্ত্রের মানসকন্যা, জননেত্রী শেখ হাসিনার সিদ্বান্তই আমার শেষ কথা। আমার অতীত, বর্তমান বিবেচনা করে দলীয় প্রধান, জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ যে দায়িত্ব অর্পন করবেন সেই দায়িত্ব পালনে নিজের শতভাগ উজাড় করে দেওয়াই আমার মূল লক্ষ্য।

TT/R

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ