,



গোলাপগঞ্জে এম সি একাডেমির দ্বাদশ শ্রেণির বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন | Times Tribune

ফাহিম আহমদ (সিলেট) গোলাপগঞ্জ :: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি (এম সি একাডেমি মডেল স্কুল এন্ড কলেজে)’র এইচএসসি দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার (২৮ অক্টোবর) দুপুর ২টায় প্রতিষ্ঠানের একটি হল রুমে কেক কাটার মধ্যে দিয়ে বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী’র সভাপতিত্বে এসময় প্রতিষ্ঠানের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন আবুল কালাম আজাদ, বানুশ কুৃমার, সুজিৎ, আলাল উদ্দিন, শামিম আহমদ, নুরুজ্জামান খান, মনোয়ারা বেগমসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্যে রাখেন অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী।

তিনি বলেন, তোমাদের জন্য আমাদের দোয়া সব সময় থাকে। তোমরা যাতে লেখাপড়া করে মানুষের মত মানুষ হও এটা আমরা সব সময় চাই৷ আসলে তোমাদের চলে যাওয়ায় অনেক খারাপ লাগতেছে তারপর ও নিয়ম যেটা সেটাতো পালন করতে হবে। মন দিয়ে লেখাপড়া করে ভাল ফলাফল অর্জন করে এই প্রতিষ্ঠানের সুনাম অর্জন করো।

তিনি আরো বলেন, তোমাদেরকে অনেক সময় আমরা ধমক দিয়েছে, অনেক সময় সন্তানের মত শাসন করেছি এতে তোমরা মনে কিছু নিবা না। এটা আমাদের শাসন নয় তোমরা মনে করবা এটা তোমাদের জন্য দোয়া।

বিদায়ী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ভিতরে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। একে অপরকে জড়িয়ে ধরে অনেক কান্নাকাটি করেন।

অনুষ্ঠানের শেষে বিদায়ী সকল শিক্ষার্থীদের সঙ্গে শেষ বারের জন্য সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এক ফ্রেমে বন্দি হোন।

TT/F

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ